ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা যাবে পাকিস্তানে!

পাকিস্তান সফরের বিষয়ে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে কথা বলছে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি। এই দুটি মধ্যে একটিকে রাজি করানোর চেষ্টা চলছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যম এই খবর প্রকাশ করেছে।
পাকিস্তান বোর্ড সূত্রে খবর, লাহোরে পাকিস্তান সুপার লিগের ফাইনালের পর ওয়েস্ট ইন্ডিজ বা শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ আয়োজনের চেষ্টা চলছে।
দু দিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের এগজিকিউটিভ কমিটির প্রধান নজম শেঠি বলেছিলেন, একটি বড় দেশের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজের বিষয়ে চুক্তি করতে চলেছে পিসিবি।
একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘একটি প্রথমসারির ক্রিকেট খেলিয়ে দেশের সঙ্গে আমাদের আলোচনা চলছে। কোন দল সেটা এখনই বলা ঠিক হবে না। তবে আশা করছি আমাদের এই উদ্যোগ সফল হবে।’
২০০৯ সালের মার্চে লাহোরে খেলা চলাকালীন শ্রীলঙ্কার ক্রিকেটারদের উপর জঙ্গি হামলা হয়। এরপর থেকে কোনে প্রথমসারির দল পাকিস্তানে খেলতে যায়নি।
শুধু কেনিয়া, জিম্বাবুয়ে, আফগানিস্তানের মতো দলগুলি কয়েকটি সংক্ষিপ্ত ওভারের ম্যাচ খেলেছে পাকিস্তানের মাটিতে।
গত বছর ওয়েস্ট ইন্ডিজকে পাকিস্তান সফরের বিষয়ে রাজি করিয়েছিল পিসিবি। কিন্তু লাহোরে জঙ্গি হামলার পর আর পাকিস্তানে দল পাঠাতে রাজি হয়নি ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।
নজম শেঠি বলেছেন, পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হয়েছে। কিন্তু অন্য দেশগুলর ধারণা বদল করা যাচ্ছে না। যখনই তারা কোনো দলকে পাক সফরে রাজি করান, কোনো একটা ঘটনা ঘটে এবং সফর ভণ্ডুল হয়ে যায়। তবে এবার পাকিস্তানের মাটিতে কোনো একটি প্রথমসারির দল খেলতে রাজি হবেই তার আশা।
প্রথমসারির টেস্টখেলিয়ে দেশগুলোর মধ্যে শ্রীলঙ্কাই শেষবার পাকিস্তানের মাটিতে সিরিজ খেলেছিল। সেই অসমাপ্ত সিরিজের পর আর কোনো বড় দল পাকিস্তান সফরে রাজি হয়নি।
এবার যদি শ্রীলঙ্কা ফের পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে যায়, তাহলে একটা বৃত্ত সম্পূর্ণ হবে।

About bipul 5693 Articles
Love is Life

Be the first to comment

Leave a Reply