HomeUniversity Admission BCS Job SuggestionsUniversity Admission Information Notice Resultsরাজশাহী বিশ্ববিদ্যালয় এর B ইউনিটের পরীক্ষার বিষয়, আসন সংখ্যা, মানবন্টন

রাজশাহী বিশ্ববিদ্যালয় এর B ইউনিটের পরীক্ষার বিষয়, আসন সংখ্যা, মানবন্টন

About Blogger (Total 5693 Blogs Written) 53 Views

mm
administrator

Love is Life

No thumbnail

আজকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এর B ইউনিটের পরীক্ষার বিষয়, আসন সংখ্যা, মানবন্টন নিয়ে আলোচনা করবো 🙂 । আশা করি এই নিয়ে আর কোন প্রশ্ন করবা নাহ :3 ।বালক/বালিকা আশা করি এই নিয়ে আর কোন প্রশ্ন করবা নাহ :3 ।
.
✳ B ইউনিটে 100 নাম্বারের পরীক্ষার মধ্যে ৮০ নাম্বারর MCQ পরীক্ষা ও ২০ নাম্বারের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে 🙂 । ১০০ মার্ক এর জন্য সময় ১ ঘন্টা 🙂 ।
বিডিলাভ২৪.কম
.
✳ B ইউনিটের সাবজেক্ট ও আসনসংখ্যা নিচে বিস্তারিত দেওয়া হলো 🙂 :
.
✔আইন ১৫০ টি
✔Law and Land Administration ৫০ টি
.
✳ B ইউনিট মোট ২০০ টি আসনের মধ্যে সাইন্স, আর্টস বা কমার্স এর জন্য কোন সিট ভাগ করা নেই।মানে সম্মিলিত সিট। যার স্কোর ভাল থাকবে সেই ই চান্স পাবে 🙂 ।
.
✳ B ইউনিটে ৮০ নাম্বার MCQ পরীক্ষার সাবজেক্ট সমূহ ও মানবন্টন নিচে দেওয়া হলো 🙂 :
.
✔বাংলা ৩০ মার্ক
✔ইংলিশ ৩০ মার্ক
✔সাধারন জ্ঞান ও বুদ্ধিমত্তা ২০ মার্ক
.
✳ B ইউনিটে ৮০ নাম্বার MCQ পরীক্ষায় পাস নাম্বার ৩২। তবে বাংলা ও ইংরেজি তে নুন্যতম ১২ নাম্বার করে পেতে হবে।কেও যদি বাংলা ও ইংরেজি তে ১২ এর কম পাই তাহলেই সেই ফেল বলে বিবেচিত হবে। তবে সাধারন জ্ঞান বিষয় এ পাস করার জন্য কোন বাধ্যবাধকতা নেই 🙂 ।
বিডিলাভ২৪.কম
.
✳B ইউনিটে ২০ নাম্বারের লিখিত পরীক্ষায় বাংলা তে ১০ মার্ক আর ইংলিশ এ ১০ মার্ক থাকবে। বাংলা ও ইংরেজি বিষয় এ ২০ নাম্বার এর মধ্যে ৪ করে ২ টা সাবজেক্ট এ নুন্যতম ৮ পেতে হবে।কেও বাংলায় ৪ এর কম আর ইংলিশ এ ৪ এর কম পেলে যে ফেল বলে বিবেচিত হবে 🙂 ।
.
✳B ইউনিটে যারা MCQ পরীক্ষায় পাস করবে তাদেরই কেবল লিখিত পরিক্ষার খাতা দেখা হবে।আর যারা MCQ ও লিখিত পরীক্ষায় পাস করবে তাদের সম্মিলিত ভাবে মার্ক যোগ করে মেধাতালিকা প্রকাশ করা হবেহ 🙂 ।
.
✳ পরীক্ষার হলে কোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস যেমন ক্যালকুলেটর, মোবাইল ফোন,হেডফোন মেমোরি যুক্ত ঘড়ি ইত্যাদি সাথে আনা যাবেহ নাহ 🙂 ।
.
✳ কালকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এর অন্য ইউনিট নিয়ে ইনসাআল্লাহ আলোচনা করবো 🙂 ।তাই আজকে অন্য ইউনিট এর গুলো কেন দিলাম না এই নিয়ে কোন প্রশ্ন করবা নাহ :3 ।
.
অনেকেই আছো হয়তো পোস্টটি পরে এসে আবার পেজে খুজো কিন্তু পাওনা তাদের বলছি পোস্টটি যাদের কাছে প্রয়োজনীয় মনে হয় তারা শেয়ার করে নিজের টাইমলাইন এ রেখে দাও।আর কিছু জিজ্ঞেস করতে কমেন্ট এ জিজ্ঞেস করো আমি ইনসাআল্লাহ কিছুক্ষন পর উত্তর দিব।
.
#bdlove24

1 year ago (May 12, 2017) FavoriteLoadingAdd to favorites

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts


Priyo24 Home